Saturday 7 April 2018

রুমমেট

বাবা ছেলের সঙ্গে দেখা করতে তার হোস্টেলে গেল। সেখানে ছেলের সাথে একটা সুন্দরী মেয়েও ছিল...!
বাবাঃ তোর সাথে এই মেয়েটা কে....??
ছেলেঃ বাবা, ও আমার রুম মেট....
এখানেই আমার সাথে থাকে....!
বাবাঃ কিন্তু......
ছেলেঃ তুমি যা ভাবছো, তা নয় বাবা।
আমাদের মধ্যে অন্য কোনো সম্পর্ক নেই....
আমরা দুজনে আলাদা ঘরে আলাদা আলাদা থাকি। আমরা দুজনে খুব ভালো বন্ধু মাত্র....।।
বাবাঃ ঠিক আছে..বুঝেছি।।
পরের দিন বাবা বাড়ি ফিরে গেল।
এক সপ্তাহ পর......
মেয়েঃ শুনছো, গত রবিবার তোমার বাবাকে যে প্লেটে খেতে দিয়েছিলাম, সেটা খুঁজে পাচ্ছিনা....।।
আমার মনে হচ্ছে, তোমার বাবাই ওটা চুরি করেছে.....
ছেলেঃ মুখ সামলে কথা বলো, কি যা তা বলছো....??
মেয়েঃ তুমি একবার ওনাকে জিজ্ঞাসা করে তো দেখতে পারো...
জানতে তো বাধা নেই....!!
ছেলেঃ ঠিক আছে.....
ছেলে বাবাকে ই মেল করল----
পূজনীয় বাবা,
আমি এটা বলছিনা যে,
প্লেটটা তুমি ই চুরি করেছো...
আবার আমি এটাও বলছিনা যে,
প্লেট টা তুমি চুরি করোনি....!
তুমি যদি ভুল করে প্লেটটা নিয়ে যাও,
তাহলে ওটা ফেরত দিয়ে যেও....
কারন, ওটা ওই মেয়েটার প্লেট....!!
---তোমার ছেলে
বাবা একঘন্টা পর রিপ্লাই দিল-----
স্নেহের খোকা,
আমি এটা বলছিনা যে,
তুমি একই ঘরে ওই মেয়েটার সাথে থাকো....!
আবার আমি এটাও বলছিনা যে,
তুমি একই ঘরে ওই মেয়েটির সাথে থাকো না...
এই পুরো সপ্তাহ তে মেয়েটি যদি তার নিজের খাটে একবারের জন্যেও শুতে যেত,
তাহলে..










সে তার প্লেটটি নিজের বালিশের তলায় ঠিক দেখতে পেত...
যেটা আমি লুকিয়ে রেখে এসেছি..!
ইতি
- তোর বাবা

No comments:

Post a Comment

Popular Posts