Friday 6 April 2018

টোকেন

এক জঙ্গলে  কয়েকমাস ধরে পুরুষ জন্তুগুলো মহিলা জন্তুগুলিকে অনবরত দিন রাত চুদছিল। মহিলা জন্তুগুলি  এই যন্ত্রনা আর সহ্য করতে পারছিল না। তাই তারা সবাই মিলে ঠিক করল কিছু একটা করতে হবে।
সবশেষে তারা ঠিক করল যে তারা স্বয়ং ব্রম্ভ্রার কাছে গিয়ে  এ বিষয়ে অভিযোগ জানাবে ।

সুতরাং পরদিন মহিলা জন্তুরা দলবল বেঁধে ব্রম্ভ্রার কাছে গেল।
গিয়ে একটি মহিলা শুয়োর বলল " প্রভু জঙ্গলে পুরুষজন্তদের অত্যাচারে আমরা অতিষ্ঠ হয়ে উঠেছি আর পারছিনা কিছু একটা করুন।

তারপর একটি মহিলা বেঁজি বলল : হুজুর, আমার ভাতারটা পেচ্ছাব করলে ঠিক মতো মাটি ভেজেনা আর সে কিনা সারাক্ষন আমার গুদে ধোন লাগিয়ে বসে থাকে।এর সুবিচার চাই প্রভু।

এরপর একটা ছাগলি বলল : জানেন প্রভু সারাদিন পুরুষদের ঐ লম্বা বাঁড়া ছাড়া আর কিছু খেতে পাইনা।কিছু একটা করুন।

ব্রম্ভ্রা বলল : ঠিক আছে তোমরা বাড়ি যাও আমি দেখছি কী করা যায়।

এই বলে মহিলাজন্তুগুলো বাড়ি ফিরে এল। এবং তার পরের দিন ব্রম্ভ্রা জঙ্গলের সব পুরুষ জন্তদের ডেকে পাঠাল।যথারিতী তারা সভায় উপস্থিত হল।

ব্রম্ভ্রা বলল : তোমাদের বিরুদ্ধে অভিযোগ আছে। তাই শাস্তি হিসাবে তোমাদের একমাস চোদা বন্ধ। তোমরা সবাই নিজেদের বাঁড়া কেটে ঐ টেবিলেতে রেখে যাও এবং একটি করে টোকেন নিয়ে যাও , যেটা দেখিয়ে একমাস পর তোমরা তোমাদের  নিজেদের বাঁড়াগুলো আবার ফেরত নিয়ে যেতে পারো।

ব্রম্ভ্রার কথামতো পুরুষ জন্তুগুলো তাই করল এবং হতাশ হয়ে জঙ্গলে ফিরে এল।

সন্ধ্যাবেলা আম গাছের নীচে একটা বাঁদর আর একটা বাঁদরি বসেছিল। বাঁদরি বাঁদরটাকে রাগাচ্ছে আর বলছে  " কীরে দিয়েছে তো চোদা বন্ধ করে। এখন বোঝ গাছে কলা না থাকলে কেমন লাগে। কীরে ওমন করে তাকিয়ে আছিস যে-- চুদবি আমাকে, আয় চোদ আমি খুলে দিচ্ছি।আর ক্ষমতা নেই চোদার। জানিতো কলার মচা গড়া থেকে কেটে দিয়েছে।

এইভাবে বাঁদরি টা বাঁদরকে রাগাতে থাকে এবং গুদ খুলে তার সামনে নিয়ে যেতে থাকে

কিছুক্ষন পর বাঁদড়টি তার গা চুলকে উওর দিল : খানকি কত লাফাবি লাফা একমাস পর দেখিস কেমন গাঁড় ফাটে।

বাঁদরি বলল : কেন ??

বাঁদর বলল :  পরে বুঝবি কারণ আমি ব্রম্ভ্রার সভা থেকে হাতির টোকেন  চুরি করে এনেছি।😜

No comments:

Post a Comment

Popular Posts