Thursday 6 June 2019

ছাগল থেকে খাসী

সে এক আদ্যিকালের কথা। এক রাজ্যে ছিল এক বুড়ি। বুড়ির খুব দুঃখ। তার স্বামী মারা গেছে বহু আগে, কোনো ছেলেপেলেও নেই। আছে শুধু একটা ছাগল। ভিক্ষা করে কোনো রকমে নিজের আর ছাগলের পেট চলে। তো একদিন বুড়ি ভিক্ষা করছে। এক বাড়িতে তাকে ভিক্ষা দিল একটা প্রদীপ। বুড়ি ভাবল এটা দিয়ে কি করা যায়? যা থাকে কপালে ভেবে ঘষা দিল প্রদীপে। তারপর যা হয় আর কি! এক জ্বিন এসে হাজির। বলল, "হুকুম করুন। আপনার তিনটা ইচ্ছা পূরণ করব।" বুড়ি তার প্রথম ইচ্ছা জানাল, "আমাকে পৃথিবীর সবচেয়ে সুন্দর রাজপ্রাসাদের মালিক বানিয়ে দাও।" "যো হুকুম।" বুড়ি রাজপ্রাসাদে এসে গেল। "আপনার দ্বিতীয় ইচ্ছা কি?" "আমাকে পৃথিবীর সবচেয়ে সুন্দর রাজকন্যা বানিয়ে দাও।" তাই হল। "তৃতীয় ইচ্ছা কি?" "আমার পোষা ছাগলটাকে পৃথিবীর সবচেয়ে যৌন আবেদনময় পুরুষ বানিয়ে দাও।" বুড়ির এই ইচ্ছাও পূরণ হল। "আমি এখন মুক্ত।" এই বলে জ্বীন অদৃশ্য হল। সুদর্শন যুবক (যে কিনা আগে ছাগল ছিল) এগিয়ে এল বুড়ির (যে এখন সুন্দরী রাজকন্যা) দিকে। বুড়ির নিঃশ্বাস ভারী হয়ে এল। বুড়ির কানে কানে সে বলল, "আপনার কি মনে আছে শৈশবে আপনি আমাকে ছাগল থেকে খাসী করে দিয়েছিলেন???"

No comments:

Post a Comment

Popular Posts