Friday 30 March 2018

বাচ্চাদের কথা কেউ সিরিয়াসলি নেয় ?

একটি বাচ্চা ছেলে থানায় ফোন করে বলল- হ্যালো, এটা কি থানা?
- হ্যাঁ, এটা থানা।
- আপনি কে বলছেন?
- আমি ওসি বলছি।
- আপনার হাতে কি ডান্ডা আছে?
- হ্যাঁ, আছে।
- ওটাকে না, আপনার পেছনে ঢুকিয়ে নিন।
এই বলে ছেলেটা ফোন কেটে দিল। ওসি সাহেব দারুণ রেগে গেলেও, চুপ করে রইলেন।

কিছুক্ষণ পরে আবার ফোন। ফোন তুলতেই প্রশ্ন এল, হ্যালো, এটা কি থানা? আপনি কে বলছেন?
গলা শুনেই ওসি চিনতে পারলেন, এটা সেই বিচ্ছুটাই। ওসি সাহেব সাবধানে জবাব দিলেন, হ্যাঁ, এটা থানা। আমি ওসি বলছি।
আবার সেই পরিচিত প্রশ্ন এল, আপনার হাতে কি ডান্ডা আছে?
ওসি সাহেব আগে একবার বেকুব বনেছেন, তাই খুব চালাকি করে এবার জবাব দিলেন, না - নেই।
- বাঃ! একবার বলতেই পিছনে ঢুকিয়ে নিয়েছেন? সাবাশ!
এই বলে ছেলেটা ফোন কেটে দিল।

এইবার ওসি সাহেব ভীষণ রেগে গেলেন। মহা বিচ্ছু ছেলে তো! দাঁড়া তোর মজা দেখাচ্ছি। সি এল আই দেখে ওই নম্বরে ফোন করলেন- বারে বারে এনগেজ।
মিনিট দশেক পরে আবার ফোন করলেন। ধরলেন এক ভদ্রমহিলা। ওসি সাহেব বললেন,
- আমি থানা থেকে ওসি বলছি। এই নম্বর থেকে একটি বাচ্চা ছেলে আমাকে ফোন করেছিল। আমাকে বলেছে- আপনার হাতের ডান্ডাটা আপনার পেছনে ঢুকিয়ে নিন।
ভদ্রমহিলা বললেন- এ মা! কখন?
- এইতো, মিনিট দশেক আগে।
- আরে ছি ছি, বার করে ফেলুন। আপনারা পুলিশরাও না! সত্যি! আরে বাচ্চাদের কথা কেউ সিরিয়াসলি নেয়! শুধু শুধু কত কষ্ট পেলেন! আচ্ছা, রাখি কেমন, বাড়ী গিয়ে একটু মলম লাগিয়ে নেবেন .....

No comments:

Post a Comment

Popular Posts