Monday 19 July 2021

সোনার মালিক

এক দম্পতি নিজের সদ্যোজাত ৩ কিলো ওজন সন্তানের জন্য খুবই খুশী এবং সদ্যোজাত ছেলেটির নাম রাখলেন "সোনা"

সেন বাবু এই আনন্দ সামলাতে না পেরে সোজা পত্রিকার এডিটরকে জানালেন যে তিনি ৩ কিলো ওজনের সোনার মালিক হয়েছেন। 

আর কি..!!
এই রকম একটা অতি বিশিষ্ট রোমাঞ্চকর সংবাদ শুনে এডিটর নিজের বিশেষ সাংবাদিককে "সেন বাড়ী"তে ইন্টারভিউ নেবার জন্য পাঠিয়ে দিলেন..।

যখন সাংবাদিক পৌঁছালেন,
সেন বাবু বাইরে গিয়েছিলেন এবং গিন্নী একলা ঘরে ছিলেন।
সাংবাদিক :- মিঃ সেন বাবু কি এখানে থাকেন??
গিন্নী :- হ্যাঁ।
সাংবাদিক :- উনি কি বাড়ি আছেন?
গিন্নী :- না, উনি বাইরে গেছেন।
সাংবাদিক :- এটা কি সত্যি যে উনি ৩ কিলো ওজনের সোনার মালিক হয়েছেন ?
গিন্নী :- (মজা টি বুঝতে পেরে) হ্যাঁ, তাইতো।
সাংবাদিক :- আমি কি ওই জায়গাটি দেখতে পারি যেখান থেকে এটি পাওয়া গেছে ?
গিন্নী :- আমি দু:খিত, কারণ সেন বাবুর আপত্তি আছে। তাছাড়া জায়গাটি খুব গোপনীয়।
সাংবাদিক :- জায়গাটি কি অনেক দূরে ?
গিন্নী :-  না, খুবই কাছে এবং সহজেই যাওয়া যায়।
সাংবাদিক :-  কত বছর ধরে মিঃ সেন বাবু এই গর্তে খোড়া খুড়ি করছিলেন?
গিন্নী :- এই প্রায় ২ বছর হলো।
সাংবাদিক :- গর্ত টি কি খুব গভীর ?
গিন্নী :- বলতে পারেন...
সাংবাদিক :- কোন সময় মিঃ সেন বাবু সচরাচর খোড়া শুরু করেন ?
গিন্নী :- উনি বেশিরভাগ সময় রাতেই খুঁড়তেন, সময় পেলে দিনেও খুঁড়তেন।
সাংবাদিক :- উনি কি এর উপর খুব পরিশ্রম করেন?
গিন্নী :- সে আর বলতে!! কি ঘাম ই না হয়।
সাংবাদিক :- মিঃ সেন বাবুই কি প্রথম খোড়েন ?
গিন্নী :- এর আগেও দু/চার জন খুঁড়েছিলেন তাঁরা কিছুই পাননি!
সাংবাদিক :- আপনি কি করে জানেন যে আর কেউ ওনার আগে খুঁড়েছিলেন ?
গিন্নী :- আমি ভাল করে বলতে পারি কারন ওটি আমার জায়গা।
সাংবাদিক :- ওহঃ!! বুঝলাম, কিন্তু আপনি কি জায়গাটি মিঃ সেন বাবুর কাছে বেচে দিয়েছেন?
গিন্নী :- না, কিন্তু আপাতত উনিই আইনত জায়গাটির মালিক।
সাংবাদিক :- মিঃ সেন বাবু কি এই কাজে কারোর সাহায্য নেন?
গিন্নী :- হ্যাঁ, আমি ওনার নিচে কাজ করি....
সাংবাদিক :- কখনও আপনার মনে হয় উনি জায়গাটি বেচে দিতে পারেন ?
গিন্নী :- আমার মনে হয়না কারন উনি খুব উপভোগ করেন এর উপর কাজ করতে।
সাংবাদিক :- আমি কি ওই ৩ কিলো ওজনের সোনাটি দেখতে পারি একটু ?
গিন্নী :- হ্যাঁ, নিশ্চয়ই......
গিন্নী রিপোর্টারকে সদ্যোজাত শিশুটি দেখালেন...
সাংবাদিক মৃত প্রায়.....😂😂😂

No comments:

Post a Comment

Popular Posts