Monday 22 March 2021

দাদা ও বৌদির গল্প

~ এই শুনছ, আমাদের বেসিনের কলটা দিয়ে সারাক্ষন জল পড়ছে, কিছু একটা ব্যবস্থা কর নাগো!
  ~  দুর, আমি কি করব? আমি কি কলের মিস্ত্রি নাকি?
     এই বলে দাদা আড্ডা মারতে বেরিয়ে  গেলেন। 
        
    দুদিন পর বৌদি  বললেন, 
 ~ দেখেছ আমাদের রান্নাঘরের দরজাটা কেমন আটকে আটকে যাচ্ছে, ভালো করে বন্ধ করা যাচ্ছে না।
  ~ আমি কি কাঠের মিস্ত্রি নাকি? ওসব আমার দ্বারা হবে না।
   এই  কথা বলে দাদা তাস খেলতে বেরিয়ে গেলেন।
  আবার কদিন পর..
 ~  বেডরুমের ফ্যানটা ঘুরলে ক্যাঁচ ক্যাঁচ আওয়াজ হচ্ছে, কিছু  কর বাপু।
  ~ আমি তো আর ইলেকট্রিক মিস্ত্রি নই, আমার এখন অনেক কাজ। কাল অফিসের কাজে তিনদিনের জন্য বর্ধমান যেতে হবে। সব পেপারস গুছিয়ে নিতে হবে।
     তিনদিন পরে দাদা ফিরে দেখলেন সব ঠিকঠাক হয়ে গেছে। 
 ~ কল, দরজা, ফ্যান কে সারালো গো?
 ~ ঐ তো, বাবুয়া ঠাকুরপো।
 ~ তা কত খরচ হল?
 ~ এক পয়সাও না।
 ~ মানে? বিনা পয়সায় সব হল?
 ~ হ্যাঁ, ঠাকুরপো বলল "সব ঠিক করে দেব, হয় আমাকে নিজের হাতে মিষ্টি  বানিয়ে খাওয়াও নয়ত আমার সাথে  দুদিনের জন্য দীঘা চল।"
 ~ তা কি মিষ্টি বানালে?
 ~ দুর, আমি ময়রা নাকি?
                        😜😜😜😂😂

No comments:

Post a Comment

Popular Posts