Friday 19 March 2021

জগার ভুল

আমাদের জগার ইদানিং সব ভুল হয়ে যায়। 
বাথরুম থেকে বেরিয়ে আলো নেবাতে ভুলে যায় । আলো জ্বলতেই থাকে। আলমারি থেকে জামা বের করে আলমারি বন্ধ করতে ভুলে যায় । ভিজে গামছা বা তোয়ালে মেলতে ভুলে যায় । এমনি অগুণন্তি ভুল।
বিপদটা সেখানে নয় আসল বিপদটা জগার গৃহকর্ত্রীর কোনও কিছুই নজর এড়ায় না। গম্ভীর মুখে বাথরুমের আলো নেবান। কখনও আলমারি বন্ধ করেন। 
তারপর বলেন, "কবে দেখব বাথরুমে গিয়ে দাড়ি কামানোর বদলে মাথার চুল কামিয়ে বেরোলে।"
জগা হেসে জবাব দিল , "এখন ন্যাড়া হওয়াটাও ফ্যাসান"।
.
রোজকার নিয়মে জগা অফিস থেকে ফিরে চা খাচ্ছে, বউ পাশে এসে বসে বলল, "ডাক্তারের কাছে চলো। যে রেটে তুমি ভুলে যাচ্ছ কবে দেখব অন্যের বউকেই নিজের বউ ভেবে এনে হাজির করলে।"
জগা একটু তেল মেরেই বলল, "ধুর এ ভুল কক্ষনো হবে না। তুমি আমার হৃদয়ে খোদাই হয়ে আছো। আর সব ভুলের জন্য যে আমি একাই দায়ী তাও তো নয়। এই যে আজ তুমি আমার ভেতরে পরার সাদা গেঞ্জির পাশে তোমার  ব্রা টা রেখেছিল, সেটা তোমার ভুল নয়?"
জগার বউ যেন ইলেকট্রিক শক খেল। বলল, "তার মানে তুমি গেঞ্জির বদলে ওটা  পরে অফিস চলে গিয়েছিলে নাকি ? হা ভগবান! কী হবে আমার!"
একটু সময় নিয়ে জগার গিন্নি নিজেকে সামলে নিয়ে বলল,"তাও ভাল যে ওর ওপর জামা পরা ছিল, নইলে কী যে হতো!"
জগা বলল, "খিচুড়ি খেতে আমি ভালবাসি, তাই খিচুড়ি খাওয়ার সময় বেশি খাওয়া হয়ে যায়, জানোই তো তুমি। তাও যে আজ খিচুড়ি করলে, সে কি আমার দোষ?"
জগার বউ নির্বাক হয়ে জগার দিকে বড় বড় চোখে তাকিয়ে রইল ।
জগা বলল, "অফিসে কাজ করছি এমন সময় ঘাম-টাম দিয়ে একসা। বদহজম থেকে গ্যাস হয়ে গিয়েছিল। তো অফিসের সবাই বলল, দাদা জামাটা খুলে একটু বসো। জোর করে ওরা সবাই জামা খুলিয়েই ছাড়লো। এক গাদা মেয়ে কলিগ, জামা খুলতে অস্বস্তি হচ্ছিল, কিন্তু ওরা শুনলে তো? জামা খোলার পরেই দেখলাম সব মেয়েগুলো দৌড়ে পালিয়ে গেল। আর ছেলেরা ফিকফিক করে হাসছে। কেন রে বাবা? এত হাসার কী হলো? তখনই দেখলাম আমি কি কেলোটা করেছি। আমার গেঞ্জি ভেবে তাড়াহুড়োয় তোমার ইয়েটা পরে চলে এসেছি।" 
.. জগার গৃহিণী জ্ঞান হারালেন।🤦‍♀️🤦‍♀️🤦‍♀️🤦‍♀️

😜😜😜😜😜😜

No comments:

Post a Comment

Popular Posts